উপজেলাগাজীপুরচিকিৎসা ও স্বাস্থ্যসামাজিকস্থানীয় সংবাদস্বাস্থ্য এবং ফিটনেসহোম

আসুন আমরা সবাই মানুষের পাশে দাঁড়াই – সিমিন হোসেন রিমি

প্রিয় সালাম সাহেব
(কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা)
আমাদের সকলের ভালোবাসার শক্তি আপনার সাথে আছে। কাপাসিয়ার প্রান্তিক দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা দান প্রচেষ্ঠায় আমার/আমাদের যে স্বপ্ন তা বাস্তবায়নে আপনি আমার সাথে থেকে আমার প্রতিটা চিন্তাকে আপনার অভিজ্ঞতা এবং আন্তরিক সাধ্যমতো প্রচেষ্টার মাধ্যমে সারা বাংলাদেশের ৪৯২ টি উপজেলার মধ্যে কাপাসিয়াকে স্বাস্থ্যসেবার অনন্য উদাহরনে তুলে ধরেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশ্বব্যাপী পরামর্শ হচ্ছে-পরীক্ষা,পরীক্ষা এবং পরীক্ষা। এই পরীক্ষার ফলে আমরা যেনো জানতে পারি কেভিড-১৯ আক্রান্ত করা এবং দ্রুত তাদের আলাদা রেখে স্বুস্থ্য হয়ে ওঠার ব্যবস্থা করা যায়। আপনি অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে এই কাজটি করতে সচেষ্ট থেকেছেন। আপনার পরামর্শে আমরা কাপাসিয়াতে পজেটিভ যারা তাদেরকে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে সুন্দর ভাবে রাখার ব্যবস্থা করতে পেরেছি। তারা সকলেই ভালো আছে। এমনকি স্বাস্থ্যকর্মী যাদের পজেটিভ রিপোর্ট এসেছে তাদের কাপাসিয়া সৈয়দ জোহরা তাজউদ্দীন নাসিং কলেজে রাখার ব্যবস্থা করছি।

যেখানে আপনার পরামর্শ বিশেষ ভূমিকা রাখছে। আমি এই সঙ্গে আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমার আন্তরিক ধন্যবাদ, শ্রদ্ধা, ভালোবাসা জানাতে চাই। অত্যন্ত সাহসের সঙ্গে ঠান্ডা মাথায় কর্তব্য বিবেচনা করে সে যেভাবে কাজ করছে তা এক কথায় অতুলনীয়। আরো কৃতজ্ঞতা জানাতে চাই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে তিনিও করোনা ভাইরাস সংক্রান্ত সকল কাজে নিবেদিত। একই সঙ্গে কাপাসিয়ায় সন্তান জন্মদানের সময় যেনো কোন মায়ের মৃত্যু না হয় অর্থাৎ মাতৃমৃত্যু শূণ্য কাপাসিয়ার যে মডেল আমরা সারাদেশের মধ্যে করতে সক্ষম হয়েছি, সেই কাজ যেনো এই ক্রান্তিকালে ব্যাহত না হয় সেই জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

এই কাজে ডা: সালাম সাহেব, আপনি প্রতি পদক্ষেপে আপনার পরামর্শ এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আরো বলতে চাই আমাদের কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতার (ওসি) কথা। তিনি কাপাসিয়ার সার্বিক কাজে অত্যন্ত শৃঙ্খলা এবং দক্ষতার সঙ্গে নিবেদিত। এই দু:সময়েও মানুষের জৈবিক লাভ লোকসান লোভ অন্যায্য আচরণ কিন্তু থেমে থাকে না। এই সমস্ত আচরণ থেকে সৃষ্টি হওয়া সমস্ত পরিস্থিতি মোকাবিলা করার কাজগুলো পুলিশ প্রশাসন করে যাচ্ছে। ত্রাণের সঙ্গে যুক্ত থেকে সরকারী চাকুরীজীবি যারা কাজ করছেন, তাদের ভূমিকাও প্রশংসার দাবী রাখে। এছাড়াও দলমত নির্বিশেষে সবাই দাঁড়িয়েছেন প্রান্তিক খেটে খাওয়া মানুষের সঙ্গে।

বিশেষ ভাবে আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠন ক্লান্তিহীন ভাবে কাজ করে যাচ্ছে। আমি একজন সচেতন মানুষ হিসেবে সকলকে ধন্যবাদ জানাচ্ছি। বিপদের সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সূযোগ হাত ছাড়া করবেন না। মানবতার নিদর্শন একমাত্র এই সময়ই অসহায় মানুষ পেতে পারে। আমার দীর্ঘ বছরের স্বপ্ন এবং শ্লোগান আমরা মানবিক কাপাসিয়া গড়বো। আসুন আমরা সবাই মানুষের পাশে দাঁড়িয়ে এই ক্রান্তিকাল অতিক্রম করতে সচেষ্ট হই। নিয়ম মেনে কাজ করি, নিজেকে স্বুস্থ্য রাখি, পারিবারকে, বন্ধু পরিজন, এবং এলাকার সকল মানুষকে স্বুস্থ্য রাখি।

সালাম সাহেব আপনার জন্য অশেষ শুভ কামনা। মহান সৃষ্টিকর্তা আল্লাহ আমাদের সহায় হোন।

Facebook Comments
Tags

Related Articles

Back to top button
Close
Close