উপন্যাস সীমান্তে নোঙর- মোঃ ফারুক হোসেন

0
239

অবশেষে প্রকাশ পেল বিপিডিবির সহকারী প্রকৌশলী ও ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের প্রাক্তন শিক্ষক মোঃ ফারুক হোসেন স্যারের লেখা প্রথম উপন্যাস “সীমান্তে নোঙর”।

সীমান্তে নোঙর- মোঃ ফারুক হোসেন

প্রকৌশলবিদ্যা পড়ুয়া একজন ছাত্র যে আশা বা উদ্দেশ্য নিয়ে ভার্সিটিতে ভর্তি হয়, পরবর্তীতে সে হাড়ে হাড়ে উপলব্ধি করতে পারে চাওয়া আর পাওয়ার মাঝে কতটুকু ফারাক। সম্পূর্ণ নিজের অভিজ্ঞতার উপরে ভিত্তি করে লেখা এই বইটিতে আপনি পাবেন একজন প্রকৌশল পড়ুয়া ছাত্রের-

প্রকৌশল শিক্ষা জীবনের শেষাংশে থিসিসের প্যারা, সিজিপিএ নিয়ে দুশ্চিন্তা,পারিবারিক টানাপোড়ন, প্রথম প্রাইভেট জবে ভাইভার অভিজ্ঞতা,মায়ের অসুস্থতা, ক্রমাগত বুয়েটে চাকরির পরীক্ষায় ব্যর্থতা, হাঠাৎ একজনকে ভাল লাগা, নতুন চাকরির প্যারা, সরকারি চাকরির মৌখিক পরীক্ষায় বর্ণিল অভিজ্ঞতা, চাকরির পরীক্ষা দিতে দিতে কোণঠাসা, পছন্দের মানুষের চরম অবহেলা, আর্থিক টানাপোড়নের কারণে সামাজিক ভাবে নিজেকে দূরে সরিয়ে রাখা প্রভৃতি খুটিনাটি বিষয়, এবং তা থেকে জন্মানো হতাশা এবং তার প্রভাব। সবশেষে সফলতার গল্প, তার জন্য প্রয়োজনীয় অধ্যবসায় সম্পর্কেও জানতে পারবেন। আরো জানতে পারবেন অন্যান্য পেশাজীবীদের সাথে একজন প্রকৌশলীর জীবনের পার্থক্য।

শুধুমাত্র প্রকৌশলী এবং প্রকৌশলবিদ্যার ছাত্র ছাড়াও সকলের অভিজ্ঞতার জন্য বইটি পড়া উচিত।

হৃদি প্রকাশ থেকে প্রকাশিত বইটি আজ থেকে বইমেলার ১৫৬-১৫৭ নং সাহিত্য বিকাশের স্টলে পাওয়া যাবে।

রাহাত মাহমুদ পলিনের অনুরোধে পোস্টটি পাবলিশ করা হয়।