উপজেলাগাজীপুরপ্রবাসবাংলাদেশসামাজিকস্থানীয় সংবাদ

কাপাসিয়ায় হতদরিদ্রদের উপহার সামগ্রী বিতরণ

গাজীপুরের কাপাসিয়ায় ‘কাপাসিয়া সমাজ কল্যাণ সমিতি, সিঙ্গাপুর প্রবাসী’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়নের হতদরিদ্র পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু ও তেল। আজ শুক্রবার পিকআপ ভাড়া করে প্রতিটি পরিবারের মাঝে অন্তত সাত দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।
কল্যাণমুখী সুষ্ঠু ও সুন্দর সমাজের প্রত্যয়ে’ গঠিত এই সংগঠন উপজেলাব্যাপী বিভিন্ন সমাজহিতৈষী কাজের জন্য ইতিমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছে। তাদের কর্মকাণ্ডের মধ্যে রয়েছে এলাকার গরিব-অসহায় মানুষকে চিকিৎসা প্রদান, দরিদ্র নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, গরিব শিক্ষার্থীদের পড়াশোনার খরচ দেওয়া, বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাওয়া লোকজনকে সম্ভব সবধরনের সহযোগিতা প্রদান, মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি, মসজিদ-মাদ্রাসায় অনুদান ইত্যাদি। তা ছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় এবং সিঙ্গাপুরে নিজেদের মধ্যে বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়।
সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা তাদের কর্মকাণ্ড দেখভাল করে থাকেন।

স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি প্রবাসীদের এই উদ্যোগের প্রশংসা করে বলেন, বর্তমান এই সময়ে এলাকার ধনাঢ্য মানুষেরও সহায়তা নিয়ে এগিয়ে আসা উচিত।
প্রবাসীরা সবসময় এভাবে কাপাসিয়াবাসীর পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা।

এদিকে সবসময় যাতে এলাকাবাসীর পাশে থাকতে পাারেন এ জন্য সবার দোয়া কামনা করেন সংগঠনটির সভাপতি বাবু শেখ। সংগঠনটির সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন রফিকুল সরকার। তা ছাড়া বিশেষ উপদেষ্টা হিসেবে রয়েছেন মোহাম্মদ মহসিন মাহমুদ বেপারী
ত্রাণ বিতরণে দায়িত্ব পালন করেন বর্তমানে দেশে থাকা সংগঠনটির সহ-সভাপতি জুয়েল রানা ও সম্মানিত সদস্য নাজমুল শেখ
এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এস এম সাখাওয়াত, যুবলীগ নেতা শহিদুল্লাহ ও ব্যবসায়ী হানিফ মিয়া।

Facebook Comments
Tags

Related Articles

Back to top button
Close
Close