প্রবাসশিক্ষাসংবাদ

বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের উপদেষ্ঠা পরিষদের নৈশভোজ!

১৮ ই জানুয়ারী হোটেল সাংগ্রি-লা'য় (সিঙ্গাপুর) বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের উপদেষ্ঠা পরিষদের নৈশভোজ

১৮ ই জানুয়ারী হোটেল সাংগ্রি-লা’য় (সিঙ্গাপুর) বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের উপদেষ্ঠা পরিষদের নৈশভোজ


২০২০ কে স্বাগত জানিয়ে সিঙ্গাপুরের প্রানকেন্দ্রে অবস্হিত  সাংগ্রি-লা হোটেলের মনোরম পরিবেশে  বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের উপদেষ্ঠা পরিষদের সৌজন্যে নৈশভোজের আয়োজন করা হয়। নৈশ ভোজে এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ ছাড়াও প্রবাসে বসবাসরত বেশকিছু গুরুত্বপূর্ন ব্যাক্তিবর্গও অংশগ্রহন করেন। উল্ল্যেখযোগ্যদের মধ্যে  সর্বজনাব বিল্লাল হোসাইন,আকরাম হোসাইন,  নবী,  শরীফুল, আসাদ। তাদের সকলেই বিশিষ্ঠ  ব্যবসায়ী ও সংগঠক । তাদের উপস্হিতি নৈশভোজকে অধিকতর প্রাণবন্ত করে তোলে।  নৈশভোজের পূর্বে বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের ভবিষ্যত কর্মপন্হা নিয়ে আলোচনা ও মতবিনিময় করা হয়। বি আই এম টি  এলামনাই  এসোসিয়েশন মুলত সিঙ্গাপুরে রেজিস্ট্রিকৃত একটি ঐতিহ্যবাহী ও প্রতিষ্ঠিত সংগঠন যা প্রাথমিক পর্যায়ে ২০০৬ সালে সিঙ্গাপুরে চাকুরিরত  অল্প সংখ্যক বি আই এম টি এলামনাই দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত হয়। তারা হলেন হানিফ সাহেব(মরহুম), আজাদ নুর, মিরাজ, জহরুল, আসাদ ও মল্লিক। সময় পরিবর্তনের ধারাবাহিকতায় উক্ত সংগঠনের সুনাম,  গ্রহনযোগ্যতা ও পরিসর বৃদ্ধি পায় এবং সিঙ্গাপুরস্হ বি আই এম টি এলামনাইদের মাঝে এর জনপ্রিয়তা এবং গ্রহন যোগ্যতা দ্রুতহারে  বাড়তে থাকে। কোর্স ভিত্তিক সংগঠন গুলু তাদের নিজস্ব গন্ডিতে সীমাবদ্ধ থাকলেও বি আই এম টি এলামনাই এসোসিয়েশন(সিংগাপুর) এর কোন সীমাবদ্ধতা না থাকার কারনে  যে কোন  কোর্সের প্রাক্তন ছাত্ররা এর সদস্য হওয়ার অধিকার রাখে।  বর্তমানে এই এসোসিয়েশন সিঙ্গাপুরে বসবাসরত সকল বি আই এম টি এলামনাইদের প্রতিনিধিত্বকারী সংগঠন।  বি আই এম টি হলো এলামনাই এসোসিয়েশনের অভিভাবক প্রতিষ্ঠান তাই সকল কোর্স ভিত্তিক সংগঠনকে এলামনাই এসোসিয়েশনের ছায়াতলে একত্রিত করতে সংগঠনটি সর্বদা সচেষ্ঠ। সংগঠনটি নিজ গন্ডি পেরিয়ে সিঙ্গাপুরস্হ সকল কমিউনিটির সাথে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ।

ছবি : বি, আই, এম, টি এলামনাই এসোসিয়েসান

সংগঠনকে সুষ্ঠ ভাবে, পরিচালনার জন্য সাংগঠনিক নিয়ম অনুসারে ২ বছর মেয়াদি ব্যবস্হাপনা পরিষদ সংগঠনকে পরিচালনা করে থাকে এবং উক্ত পরিষদ বিচক্ষন এলামনাইদের সমন্বয়ে একটি উপদেষ্টা পরিষদ নিয়োগ দেন। বর্তমানে জনাব  আজাদ নুর ব্যবস্হাপনা  পরিষদের সভাপতি ও  জনাব ইকরাম হোসেন সহসভাপতি। জনাব মোঃ হাসান মিয়া উপদেষ্ঠা পরিষদের চেয়ারম্যান ও আবুল কালাম ভাইস চেয়ারম্যান হিসাবে দায়ীত্বরত আছেন এবং সাংগঠনিক কার্যক্রমে তাদের সর্বাত্মক প্রচেষ্ঠা অব্যাহত রেখেছেন। ১৮ই জানুয়ারীর সাংগ্রি-লা নৈশভোজ তথা মতবিনিময় ও আলোচনা সভাটি বি আই এম টি এলামনাই (সিঙ্গাপুর) এসোসিয়েশনের জন্য গুরুত্বপূর্ন কারন এলামনাই এসোসিয়েশনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাস্তব সম্মত  কর্মপন্থা নির্ধারন করা হয়।

ছবি : বি, আই, এম, টি এলামনাই এসোসিয়েসান

বি আই এম টির প্রাক্তন ছাত্র জনাব মিজবাহ আহমদ  সিঙ্গাপুরে অবস্হানরত  সকল বি আই এম টির প্রাক্তন ছাত্রদেরকে একই ছাতার নীচে আসার আহবান জানান।তিনি প্রাক্তন ছাত্রদের নিজের কোসঁ ভুলে একতাবদ্ধ এবং পারস্পরিক সাহায্যশীল হওয়ার প্রতি জোর দেন।

ছবি : বি, আই, এম, টি এলামনাই এসোসিয়েসান

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিশেষ অতিথি মোঃ বিল্লাল হোসাইন সকলের সাথে বন্ধুত্ব সুলভ মনোভাব নিয়ে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন এবং সকল অতিথিকে আন্তরিক ভাবে  ধন্যবাদ জানান। পরিশেষে ব্যবস্হাপনা পরিষদের  প্রেসিডেন্ট  এবং উপদেষ্ঠা পরিষদের চেয়ারম্যান সন্মিলিত ভাবে  বি আই এম টি এলামনাই এসোসিয়েশনের  অগ্রযাত্রা অব্যাহত রাখার এবং  সকল কমিউনিটির সাথে হাতে হাত মিলিয়ে কাজ করার অজ্ঞীকার করেন । পরিশেষে উপদেষ্ঠা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ হাসান মিয়া সন্মিলিত ভাবে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সৈকত
বি, আই, এম, টি, এ, এ, সিঙ্গাপুর

Facebook Comments
Tags

Related Articles

Back to top button
Close
Close