দেশের অন্যতম একটি রিসোর্ট গাজীপুরের রাজেন্দ্র ইকো রিসোর্ট

0
1190

দেশের অন্যতম একটি রিসোর্ট গাজীপুরের রাজেন্দ্র ইকো রিসোর্ট। ইকো ট্যুরিজম অর্থাৎ প্রকৃতির অনুকূলে বিনোদন কেন্দ্রের কাঠামোয় তৈরি গহীন শালবনের ভেতরে অবস্থিত এই রিসোর্টটি। যৌথ মালিকানায় নির্মিত এই রিসোর্টটির তত্বাবধানে আছেন সেনাবাহিনীর অবসর প্রাপ্ত একজন মেজর। বন্য প্রকৃতির মাঝে মনোমুগ্ধকর পরিবেশে আপনার অবসর কাটাতে চলে আসতে পারেন এখানে।রাজেন্দ্র ইকো রিসোর্ট

প্রায় ৮০ বিঘা জমির উপর নির্মিত এই রিসোর্টটি রাজেন্দ্রপুরের শালবনের একদম গহিনে এর অবস্থান। শহরের কংক্রিটের জঙ্গল ছেড়ে একদম বনের ভেতরে কয়েকটি আনন্দময় মুহূর্ত কাটাতে চাইলে যেতে পারেন এই রিসোর্ট এ। শালবনের ভেতরে যাওয়ার পথে মাঝে মধ্যে আদিবাসী দের বসবাস ও দেখতে পাবেন। গাজীপুরের সাফারি পার্কের বিপরীত দিকের ডান দিকের গলিপথ ধরে ধীরে ধীরে গহীন অরণ্যের ভেতর ৩.৯ কিলোমিটার যাবার পরই দেখা মিলবে অনিন্দ্য সুন্দর এই রিসোর্টের। এখানে এসে পর্যটকেরা সত্যিকারভাবেই মুগ্ধ হয়ে ফিরে আসে।
এখানে প্রকৃতির মাঝে নিরিবিলিতে থাকার জন্য রয়েছে ২৬টি কটেজ পার্ক। এছাড়া ‘ওয়াটারফ্রন্ট কটেজ’ অর্থাৎ অর্গানিক লিভিং ইন নেচারে ২২টি কটেজ আছে। আছে ইটের তৈরি অথচ মাটির প্রলেপ দেয়া ঘর। এখানে ঝুল বারান্দায় বসে একটি রাত নিরিবিলি পরিবেশে গহীন বনের নির্জনতা উপভোগ করতে করতে কাটিয়ে দেয়া যায়।
রাজেন্দ্র ইকো রিসোর্ট
উল্লেখযোগ্য বিষয় হচ্ছে এখানে এসে এদের নিজস্ব জমিতে অর্গানিক সারের মাধ্যমে উৎপাদিত খাদ্যের স্বাদ নিতে পারবেন। রয়েছে শাক-সবজি ফলের বাগান্, ডেইরি-পোল্ট্রি ফার্ম। লেকে মাছ ধরা, নৌকা চালানো, আঙ্গিনায় সাইকেল দিয়ে ঘোরা এইসবই করতে পারবেন এখানে এসে। এছাড়া আছে সুইমিং পুল, ক্যাফেটেরিয়া, ম্যাসাজ পার্লার।

উঁচু উঁচু গাছের গহীন বনের মাঝ দিয়ে ৪ তলা করে প্রতিটি ভবন। ভবনের ছাদে রয়েছে অবজারবেশন টাওয়ার, আর বার্ড আই তে দেখতে পাবেন চারদিকে বড় বড় উদ্ভিদের ঘন বেষ্টিত বন।

ভ্রমণ প্যাকেজ
দু ধরনের ভ্রমণ প্যাকেজ রয়েছে।
১. ডে প্যাকেজ : সকালের নাস্তা, দুপুরের খাবার, ১ টি রুম = জনপ্রতি ৩০০০ টাকা। ২ জন সারাদিন থাকার জন্য ৪০০০ টাকা।
২. ডে নাইট প্যাকেজ : সকালের নাস্তা, দুপুরের খাবার, রাতের খাবার, ১ টি রুম (২ জনের জন্য ) = ১ জন থাকলে ৪০০০ হাজার টাকা আর ২ জন থাকলে ৬০০০ টাকা গুনতে হবে।
এর সাথে সুইমিং পুল ফ্রি ।
দুজনের কম গেলে সাধারণত রুম দেয়া হয় না। দিলেও এক্সট্রা চার্জ গুণতে হয়।

বুকিং করুন:
+880248955025; +8801886151821
ওয়েবসাইট:
http://rajendraecoresortvillage.com

যাতায়াত:
নিজস্ব যানবাহন ব্যতীত এখানে যাওয়াটা একটু টাফ। আপনাকে প্রথমে গাজীপুর চৌরাস্তা পোঁছাতে হবে। তারপর গাজীপুর চৌরাস্তা থেকে সোজা ময়মনসিংহ রোড ধরে ৫/৬ কি.মি. যাবেন। এরপর রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের দিকে (কাপাসিয়ার দিকে) যাওয়া রাস্তাটি ধরে আরো ৪ কি.মি. গেলেই দেখবেন ক্যান্টনমেন্ট কলেজ। এখান থেকে হাতের বাঁ দিকে ছোট্ট একটা রাস্তা চলে গেছে বনের দিকে। এ রাস্তা ধরে ৫ কি.মি. গেলে দেখা মিলবে গ্রিনটেক রিসোর্ট এর। এর পাশের রোড দিয়ে আরো সোয়া ২ কি.মি. বনের মধ্যে ঢুকলেই চোখে পড়বে রাজেন্দ্র ইকো রিসোর্ট।

Facebook Comments