গাজীপুরপার্কপ্রকৃতি ও পরিবেশ

হাসনাহেনা পিকনিক স্পট এন্ড রিসোর্ট, গাজীপুর

শীতে অনেকেই পিকনিকে যাওয়ার কথা ভেবে থাকে, আবার কেউবা ভাবে শীতের ছুটিতে প্রশান্তিময় এক অবকাশ যাপনের কথা। পিকনিক হোক বা শুধুই ছুটি কাটানো, ঢাকার কাছেই যারা ভ্রমণ গন্তব্য খুঁজছেন তাদের জন্য দারুণ এক জায়গা গাজীপুরের হাসনাহেনা পিকনিক স্পট ও রিসোর্ট। গ্রামীণ সবুজে ঘেরা নিসর্গে শানবাঁধানো পুকুর, ছিমছাম উঠান, চৌচালা টিনের ঘর আর নিরিবিলি পরিবেশ এই শহুরে জীবনে বিরল চিত্র। আর তাই যারা সম্পূর্ণ এই গ্রামীণ আদিম সৌন্দর্য আর প্রশান্তির স্বাদ নিতে চান তারা চলে যেতে পারেন হাসনাহেনাতে।

ঢাকার অদূরে গাজীপুর জেলার পুবাইল কলেজগেটে হাসনাহেনা পিকনিক স্পট এবং রিসোর্টটি অবস্থিত। প্রায় সাড়ে ৯ বিঘা জমির ওপর গ্রামীণ পরিবেশে গড়ে ওঠা নয়নাভিরাম এই পিকনিক স্পটে প্রকৃতি ছবির মত সুন্দর। সবুজ ঘাসে মোড়ানো মাঠ, চারদিকে সারি সারি গাছ, শান বাঁধানো পুকুরঘাট আর কিছু জায়গায় কুঁড়েঘর এই জায়গাটিকে করেছে অনন্য। শহুরে জীবন থেকে বেড়িয়ে এই গ্রামীণ আদি সৌন্দর্য উপভোগ করা সত্যিই মনোমুগ্ধকর। এটি একটি শুটিং স্পটও।

হাসনাহেনা পিকনিক স্পট এবং রিসোর্ট

গ্রামীণ আবহের নান্দনিক বাড়ি ছাড়াও এখানে শুটিং কিংবা রিসোর্ট হিসেবে অবকাশ ও রাত যাপনের জন্য একটি বাংলো আছে। ঐতিহ্য আর আধুনিকতার মিশেলে সাজানো এই বাংলো অবকাশ যাপনের জন্য দারুণ এক জায়গা। পরিবারের সবাইকে নিয়ে কিংবা বন্ধু বা কলিগদের নিয়ে পিকনিক করতে অনায়াসে চলে আসতে পারেন এখানে। গ্রামীণ আবহে দারুণ কিছু মুহূর্ত কাটানোর জন্য অতুলনীয় হাসনাহেনা পিকনিক স্পট।

গ্রামীণ পরিবেশে গড়ে ওঠা হাসনাহেনার জায়গাটা বিশাল। চারপাশে দেশি-বিদেশি ফুল-ফলসহ নানা জাতের গাছ দিয়ে মোড়ানো হাসনাহেনায় এলেই এর সবুজ মায়ায় জড়িয়ে যাবেন যে কেউ। বাংলোর সামনে আছে চমৎকার ফুলের বাগান। বাগানে ঢুকতেই দেখতে পাবেন দুই পাশে থোকায় থোকায় ফুটে থাকা নানা রঙের ফুল। রঙ্গন, বাগান বিলাস আরও নাম না জানা অনেক ফুলের সমাহার এখানে।

বাগানের পরই রাস্তা। রাস্তার ধারে চোখে পড়বে টলটলে জলের পুকুর। এই বিশাল পুকুরে মনের আনন্দে গোসল ও বড়শি দিয়ে মাছ ধরা যাবে। চাইলে পুকুরের বাঁধাই করা ঘাটে বসে বিকেলের চা কিংবা কফির আড্ডায় মেতে উঠতে পারবেন পরিবার বা বন্ধুদের নিয়ে।

হাসনাহেনার নিরিবিলি স্নিগ্ধ পরিবেশে মন-প্রাণ জুড়িয়ে যায়। চারপাশে যেদিকেই তাকাবেন সেদিকেই মিলবে মন জুড়ানো চিরসবুজ গ্রামীণ প্রকৃতি। হাসনাহেনার আশপাশটাও ঘুরে দেখার মতো জায়গা। হাসনাহেনার পেছনের দিকে রয়েছে দারুণ একটি বিল। জেলেদের মাছ ধরার দারুণ দৃশ্য এখান থেকে দেখতে পাবেন।

সদলবলে পিকনিকের আনন্দে মেতে উঠতে সকল ব্যবস্থা রয়েছে হাসনাহেনাতে। প্রায় ৬০০ মানুষ একসঙ্গে এখানে পিকনিক করতে পারে। পিকনিকের রান্নাবান্নার সব ধরনের ব্যবস্থা রয়েছে এখানে। এছাড়া যে কোনো কর্পোরেট মিটিংয়ের জন্য রয়েছে কনফারেন্স রুম, একটি বাংলো বাড়িতে রয়েছে চারটি শীতাতপ নিয়ন্ত্রিত রুম। এখানে নিরাপত্তা নিয়ে আপনাকে ভাবতে হবেনা।

আর যারা সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশে গ্রামীণ জীবন উপভোগ করতে চান তাদের জন্য আছে টিনের চারটি ও ছনের তিনটি বাড়ি। চারদিকের সবুজের সমারোহ আর পাখপাখালির কিচিরমিচির আপনাকে নিয়ে যাবে শৈশবের স্মৃতিতে। জন্মদিন, গেট টুগেদারসহ ৫০ থেকে ২০০ জনের যে কোন অনুষ্ঠান আয়োজন করা যায় এখানে। আর এখানে রাতে থাকার ব্যবস্থা আছে ৪০ জনের। এর ভাড়াও তেমন একটা বেশি নয়।

যোগাযোগঃ

ফোন : ০১১৯৯৮৭৫৫৭৬, ০১৯১১৪৯৫১২৩, ০১৭১৪০০৩১০৩, ০১৭৩৬৬৭২৪০৮।
ওয়েবসাইট : http://www.hasnahenapicnicspot.com/
আরো পড়ুনঃ পুষ্পদাম রিসোর্ট ও পিকনিক স্পট, গাজীপুর

যেভাবে যাবেনঃ

ঢাকা থেকে গাজীপুর-গামী যে কোন বাসে উঠে নামতে হবে টঙ্গী স্টেশন রোড। এরপর ফ্লাইওভারের ওপর দিয়ে মীরেরবাজার হয়ে আপনাকে পৌঁছতে হবে কলেজ গেট। কলেজ গেটেই আপনি হাসনাহেনার সাইনবোর্ড দেখতে পাবেন। সাইনবোর্ড অনুসরণ করে হাসনাহেনায় পৌছাতে সময় লাগবে হাঁটা পথে ৫ থেকে ৭ মিনিট।

রুবাইদা আক্তার

Facebook Comments
Tags

Related Articles

Back to top button
Close
Close